ধনু: কেমন যাবে ২০২৩

‘বন্ধু তোমার পথের সাথীকে চিনে নিও’– সুরে সুরে হেমন্ত যেন ধনু রাশির জাতকদের সাবধান করে দিচ্ছেন প্রেমের পথে। ঝগড়া-বিবাদ-দ্বন্দ্ব নিত্যসঙ্গী যেন না হয়, দেখেশুনে পথ চলবেন। মাঝে মাঝে নিজেকে ছাড়া আর কাউকেই হয়তো ভালো লাগে না। কিন্তু জীবন নামের এই ২ চাকার গাড়ি চালিয়ে যেতে একজন জীবনসঙ্গীর ভূমিকা এড়ানো যায় না। রাহুকে নিজের মনের আকাশে ঝড় তুলতে দেবেন না। অন্য গ্রহদের ইতস্তত ভ্রমণেও ওঠানামা আসতে পারে ধনুর যাত্রায়। 
ধনুর্ধর পণ করে এগিয়ে যান প্রিয় ধনু
ধনুর্ধর পণ করে এগিয়ে যান প্রিয় ধনু

'বন্ধু তোমার পথের সাথীকে চিনে নিও'– সুরে সুরে হেমন্ত যেন ধনু রাশির জাতকদের সাবধান করে দিচ্ছেন প্রেমের পথে। ঝগড়া-বিবাদ-দ্বন্দ্ব নিত্যসঙ্গী যেন না হয়, দেখেশুনে পথ চলবেন। মাঝে মাঝে নিজেকে ছাড়া আর কাউকেই হয়তো ভালো লাগে না। কিন্তু জীবন নামের এই ২ চাকার গাড়ি চালিয়ে যেতে একজন জীবনসঙ্গীর ভূমিকা এড়ানো যায় না। রাহুকে নিজের মনের আকাশে ঝড় তুলতে দেবেন না। অন্য গ্রহদের ইতস্তত ভ্রমণেও ওঠানামা আসতে পারে ধনুর যাত্রায়। 

রাশিফল অনেকে বিশ্বাস করেন, অনেকে করেন না। বিশ্বাস-অবিশ্বাসের জায়গাটা একান্ত ব্যক্তিগত। শুধু আগ্রহী পাঠকদের জন্য অ্যাস্ট্রোসেইজ.কম ও টাইমস অব ইন্ডিয়ার ২০২৩ সালের রাশিফল থেকে দ্য ডেইলি স্টারের এই উপস্থাপনা

জানুয়ারি থেকেই বাস-ট্রেন-প্লেনে, স্টেশনে-চত্বরে ঘরদোর বানাতে প্রস্তুত থাকুন, কারণ এ বছর ঘোরাঘুরিতেই কেটে যাবে ধনুর। বিদেশ-বিভূঁইয়ে ঢুঁ মারার সুযোগ আসবে। 

তবে বিবাহিত দম্পতিরা সামলে! জীবনে ওঠানামা আসবেই, তবু একে অপরের হাত ধরে থাকুন, খারাপ সময় কেটে যাবে। ধোঁয়াটে বুদ্ধি থেকে মুক্তি পেতে মগজাস্ত্রে শান দিতে থাকুন।

ফাগুনে আগুন জ্বলবে ধনুর মনে। সাহস জোগাবে আশেপাশের মানুষদের অবস্থান। তীর্থের কাকের মতো যে সাফল্যের পথ চেয়ে আছেন, প্রাপ্তির ঝুলিতে এবারে তা যোগ হবে। সঙ্গে সতীর্থদের সমর্থন হবে বোনাস। বন্ধুর পথে বন্ধুদের পাবেন, ভরসা রাখুন বন্ধুত্বে। 

'যোগ-বিয়োগ করে কী আর হবে, যদি ভাগ করে সুখে থাকা যায়?' – হাতিরপুল সেশনসের এই গানের মতোই ভাগ করে সুখে থাকতে শিখুন। জীবনসঙ্গী আর ব্যবসাসঙ্গী, দুয়ের সঙ্গেই ফারাক আসতে পারে মার্চ মাসে। ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিন। অংশীদারত্ব সহজ কথা নয়! লক্ষ্মণ যেমন রামের সাথে বনবাসে গিয়েছিলেন, অতটা না পারলেও ধনু তার ভাইবোনদের সঙ্গে থাকুন।

মে আর আগস্টজুড়ে রাহু এবং বৃহস্পতির গুরু চণ্ডাল মিলে যে দশা শুরু করবে, তাতে ধনুরাশি ভড়কে গিয়ে জীবনের সবচাইতে বাজে সিদ্ধান্তটিও নিয়ে নিতে পারেন। সম্পর্কের মানচিত্রে 'এই দুনিয়ায় মন বোঝার চেয়েও ভুল বোঝার মানুষ বেশি' গানটি সত্য মনে হবে। যোগাযোগে দুর্বল হয়ে পড়তে পারেন ধনু। সন্তানের সঙ্গেও যোগাযোগে পিছিয়ে পড়বেন না। কাদের সঙ্গে মিশছেন, খেয়াল রাখুন। 

'উঠন্তি মূলো পত্তনেই চেনা যায়', তাই শৈশবের চারাগাছ যত্নের সঙ্গে বেড়ে উঠতে দিন। যত্ন নিন নিজের পেটেরও। 

ঠিক-ভুলের হিসাব পালটে যাবে ধনুর জন্য, সাদাকে সাদা আর কালোকে কালো মেনে নিতে কষ্ট হবে। তবে পকেটের ভারী হওয়া এবার আর কেউ ঠেকাতে পারবে না। 

রাহু তো দেখা যাচ্ছে ধনুরাশির পিছুই ছাড়তে চাইছে না,  তবে এর কৃপায় ভালো কিছুও ধরা দেবে। আগের জন্মের পাপের ফল এ জন্মে চুকাতে হতে পারে, কেন না অনেক খাটা-খাটনির পরও যদি সাফল্য ধরা না দেয়, তবে ধরে নিতে হবে পিত্র দশার চক্করে আছেন। এ দশা কেটে গেলে নিশ্চয়ই সফল হবেন নিজের কাজে, তবে আলসেমি বাদ দিতে হবে। মনে রাখবেন, 'অলস মস্তিষ্ক শয়তানের কারখানা'!

ক্রোধ মানবজাতির পরম শত্রু, ক্রোধ থেকে একশ হাত দূরে থাকুন। এদিক-ওদিক ধনু রাশির জাতকদের ঘিরে ষড়যন্ত্র  দানা বাঁধতে পারে। তবে সোনা আগুনে পুড়ে যেমন আরো নিখাদ হয়, তেমনি ধনুর জীবনেও বছরশেষের বদলগুলো যোগান দেবে মানসিক শক্তির। স্মরণে রাখা ভালো–  ফুলের নয়, কণ্টকশয্যাতেই ধৈর্যের পরিচয়।

ধনুর্ধর পণ করে এগিয়ে যান প্রিয় ধনু। 

 

গ্রন্থনা: অনিন্দিতা চৌধুরী

 

 

Comments