সিংহ: সাহসী পদক্ষেপে এগিয়ে চলুন

‘বিশাল ক্ষমতার সঙ্গে আসে বড় বড় দায়িত্বের বোঝা’– স্পাইডারম্যানের এ উক্তিটি মাথায় রেখে ২০২৩ সাল পার করবেন প্রিয় সিংহ মশাই। 
বিশাল ক্ষমতার সঙ্গে আসে বড় বড় দায়িত্বের বোঝা
বিশাল ক্ষমতার সঙ্গে আসে বড় বড় দায়িত্বের বোঝা

'বিশাল ক্ষমতার সঙ্গে আসে বড় বড় দায়িত্বের বোঝা'– স্পাইডারম্যানের এ উক্তিটি মাথায় রেখে ২০২৩ সাল পার করবেন প্রিয় সিংহ মশাই। 

রাশিফল অনেকে বিশ্বাস করেন, অনেকে করেন না। বিশ্বাস-অবিশ্বাসের জায়গাটা একান্ত ব্যক্তিগত। শুধু আগ্রহী পাঠকদের জন্য অ্যাস্ট্রোসেইজ.কম ও টাইমস অব ইন্ডিয়ার ২০২৩ সালের রাশিফল থেকে দ্য ডেইলি স্টারের এই উপস্থাপনা।

যেসব সিংহেরা নিজ নিজ জঙ্গলে দাপটের সঙ্গে রাজত্ব করে চলেছেন, তাদের জন্য এই রাশিফল। দেখে নিন কেমন যাবে তাদের নতুন বছর ২০২৩? 

বছরের শুরুতে সিংহের ষষ্ঠ ঘরে থাকতে দেখা যাচ্ছে শনি মহারাজকে। ১৭ জানুয়ারির দিকে তিনি সপ্তম ঘরে যাত্রা করবেন। যাত্রাপথে এই প্রমিত শক্তির ছোঁয়া পাবেন সিংহ রাশির জাতক-জাতিকারা। এর জের ধরে একে অন্যকে এখনই বলার সময়, 'চলো পাল্টাই!'

বছরের শুরুতে বৃহস্পতি অষ্টম ঘরে অবস্থান করবে। এ সময় ধর্মভাব প্রবল হবে। কিন্তু তৎক্ষণাৎ সুফল পাবেন ভাবলে ভুল হবে। সবুরে মেওয়া ফলবে। ২০২৩ সালের ২২ এপ্রিলের দিকে দেবগুরু বৃহস্পতি মেষ রাশির গলি দিয়ে সিংহ রাশির নবম ঘরে প্রবেশ করবেন। এই সময়টাতে অপেক্ষার পালা ফুরাবে এবং ক্যারিয়ার তরতর করে এগোতে থাকবেন অনেকে। 

সম্মান, সম্মৃদ্ধির রথ দেখা, কলা বেচা দুটোই সানন্দে সম্পন্ন হবে। কিন্তু এড়াতে পারবেন না বৃহস্পতি ও রাহুর মিলনে গুরু চণ্ডাল দশা। 

মে মাসে এর প্রভাব স্পষ্টত লক্ষণীয়। গুরুদক্ষিণা হিসেবে তৈরি রাখুন নিজের ধৈর্য, কেন না গুরুজাতীয় ব্যক্তিদের সঙ্গে মতবিরোধ প্রত্যাশিত।

অক্টোবরের ৩০ তারিখের দিকে রাহুকে দেখা যাচ্ছে ব্যাগ-বোঁচকা নিয়ে সিংহের অষ্টম ঘরের দিকে যেতে। যা কখনো ভাবেননি, তাই হতে পারে এই সময়ে। জীবনবদলের কিছু মোড় আসে সবার জীবনেই, হতে পারে এই মোড় সিংহের জন্য তেমনটাই প্রমাণিত হবে। 

'একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না' – ট্রাকের পেছনের এই সতর্কতাবাণীটি মাথায় রাখবেন। মামার বাড়ি না হলেও এ সময়ে শ্বশুরবাড়ি রসের হাঁড়ি বলে কাজে লাগতে পারে সিংহ রাশির বিবাহিতদের। 

ক্ষমতার অপব্যবহার করা থেকে নিজেকে বিরত থাকুন। নিজেই নিজেকে দিতে থাকুন সব সংবিধিবদ্ধ সতর্কীকরণ বার্তা। বছরের প্রারম্ভে ষষ্ঠ ঘরে বসবাসরত শনির কল্যাণে প্রতিপক্ষকে বুড়ো আঙুল দেখানো সহজ হবে। 

আদালতের বিচারকও সিংহের পক্ষেই রায় শোনাবেন। ব্যবসা ও পরিবার– ২ ক্ষেত্রেই ভালো সময় কাটবে। তবে সাফল্য মানুষকে মাটিতে থাকতে দেয় না, আবার আকাশে ওড়ারও সুযোগ নেই। 

উত্তেজনাকে দূরে সরিয়ে ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিন। নয়তো নদীর স্রোত পালটে যেতে সময় লাগে না। 

টাকাকড়ির দিক দিয়ে উঁচু-নিচু বন্ধুর পথ পেরোতে হবে। তবে নিজের কাজে ভালোভাবে এগোতে পারলে অর্থ সিংহের জীবনকে অনর্থ হতে দেবে না কোনোমতেই। রিয়েল অ্যাস্টেটের জগতে নিজের ভাগ্য খোলার চেষ্টা করে দেখতে পারেন। শনির কৃপায় স্বপ্ন পূরণ হবে। 

সিংহ রাশির অধীনে জন্মগ্রহণকারীদের জন্য ভাগ্যবান সংখ্যা হলো '১' এবং '৯'। 

অনেকক্ষেত্রে 'কালো মনের আলো' হলেও সিংহ রাশির জন্য কালো খুব একটা ভালো নয়। আলোর পথের অভিযাত্রিক সিংহ রাশি তাই কালো থেকে দূরে থাকার চেষ্টা করবেন। এতে করে সকল অশুভ 'পালাই পালাই' করবে।

তেজোদ্দীপ্ত সূর্য তেজরাশি সিংহকে নিয়ন্ত্রণ করে চলবে। ২০২৩ সিংহ রাশির একটি ক্রান্তিকাল হিসেবে পার করতে হবে। চ্যালেঞ্জ মোকাবিলায় নিজের দাপুটে ব্যক্তিত্বকে কাজে লাগানো জরুরি। 

কালপুরুষের পঞ্চম গৃহ হওয়ায় এই রাশির অবস্থান মস্তিষ্কে নয়, হৃদয়ে। নেতৃত্বের গুণাবলিতে স্বয়ংসম্পূর্ণ সিংহ কখন কোথায় হাল ধরতে হয়, তা খুব ভালো করেই জানেন।

ব্যক্তিজীবনে চড়াই-উৎরাই নতুন কিছু নয়, তবে স্বপ্নপূরণের বছর কাটবে ২০২৩। নিজের বেহিসেবি স্বভাবকে সামলে চলুন, নয়তো প্রতিপক্ষের হাতিয়ার হবে নিজেরই আবেগ। 

সব গ্রহই বছরজুড়ে এ ঘর, ও ঘর ঘুরে বেড়াবে। এই যাত্রাপথে অপ্রত্যাশিত ভালো-মন্দ সবই পথ চেয়ে আছে সিংহের। খুব অল্প বয়সেই সফল হবার সংযোগ রয়েছে এই রাশির ব্যক্তিদের। তাই কেশরদোলানো সাহসী পদক্ষেপে এগিয়ে চলুন, প্রিয় সিংহ।

 

গ্রন্থনা: অনিন্দিতা চৌধুরী
 
 

 

Comments