নতুন বছর কেমন যাবে বৃশ্চিক রাশির

বৃশ্চিক রাশির ভাগ্যের গাড়িতে চালকের আসনে বসে আছে দুটো গ্রহ। মঙ্গলাকাঙ্ক্ষী মঙ্গল আর পাতাল গ্রহের অধিপতি প্লুটো। এদের তুষ্ট রেখে চলা জরুরি। সব ধরনের বদভ্যাস আর বিষাক্ততা থেকে মুক্তি দেবে প্লুটোর পশ্চাৎমুখী নৃত্য। 
ডিসেম্বর হবে ইচ্ছেপূরণের মাস। নিজের অবস্থান শক্ত করে নিন
ডিসেম্বর হবে ইচ্ছেপূরণের মাস। নিজের অবস্থান শক্ত করে নিন

বৃশ্চিক রাশির ভাগ্যের গাড়িতে চালকের আসনে বসে আছে দুটো গ্রহ। মঙ্গলাকাঙ্ক্ষী মঙ্গল আর পাতাল গ্রহের অধিপতি প্লুটো। এদের তুষ্ট রেখে চলা জরুরি। সব ধরনের বদভ্যাস আর বিষাক্ততা থেকে মুক্তি দেবে প্লুটোর পশ্চাৎমুখী নৃত্য।

রাশিফল অনেকে বিশ্বাস করেন, অনেকে করেন না। বিশ্বাস-অবিশ্বাসের জায়গাটা একান্ত ব্যক্তিগত। শুধু আগ্রহী পাঠকদের জন্য অ্যাস্ট্রোসেইজ.কম ও টাইমস অব ইন্ডিয়ার ২০২৩ সালের রাশিফল থেকে দ্য ডেইলি স্টারের এই উপস্থাপনা

২০২৩ সালের ৫ মে পূর্ণিমা আর চন্দ্রগ্রহণের নাটকীয় আলিঙ্গন কিছুটা সমস্যায় ফেলতে পারে বৃশ্চিক রাশির জাতকদের। অতঃপর, সাধু সাবধান! কেন না গ্রহণকাল সময়ের গতি বাড়িয়ে দিতে পারদর্শী। 

আইনস্টাইনের সময়ের আপেক্ষিকতা তত্ত্ব আরও বেশি সত্যি মনে হবে। এ সময় অপ্রত্যাশিত বদলের হাওয়া বইতে পারে। সঠিক সময় বুঝে সেই হাওয়ায় পাল তুলে ধরতে পারলে আপনাকে রোখার সাধ্য কার। 

পাশাপাশি মঙ্গলের মঙ্গলকামনায় বৃশ্চিকে মঙ্গল গ্রহের অবস্থান আপনাকে আত্মবিশ্বাসে বলীয়ান হতে সাহায্য করবে।

বিবাহিত দম্পতিদের জন্য বছরের শুরুটা অত সহজ হবে না। একে অন্যকে বুঝতে সমস্যা হতে পারে। তবে এই সময়ে বিদেশযাত্রার সুযোগ বৃশ্চিকের জন্য ভালো সম্ভাবনা বয়ে আনতে পারে। শিক্ষার্থীরা নতুন করে উদ্যম ফিরে পাবেন। 

আসছে ফেব্রুয়ারিতে বদলে যাবে বৃশ্চিকের ঠিকানা, ডাকবাক্সে চিঠির ভাষাও। বহুদিনের আঁকড়ে থাকা শেকড় ছাড়তে হতে পারে। তবে তা ডালপালা মেলতে সহায়তা করবে। এ সময়ে নিজের উত্তেজিত মন-মেজাজ সামলের রাখুন। চর্চা করুন একটি সুস্থ দেহে সুন্দর মনের। 

মার্চে দুর্ঘটনার সংযোগ রয়েছে। তাই, সাবধানে থেকে নিজের যত্ন নিতে ভুলবেন না। কথায় আছে সাবধানের মার নেই। 

মানুষমাত্রই ভুল করে। আমরা ভুল থেকেই শিখি। আর সেইসব ভুলকে এগিয়ে যাবার পথে সোপান হিসেবে কীভাবে কাজে লাগাবেন তা বৃশ্চিকের ওপর নির্ভর করবে আগামী এপ্রিলে। 

বিগত জীবনের যত ঝামেলা মিটে যেতে থাকবে, তবে আলসেমির ঘোড়াকে বেশি দূর ছুটতে দেবেন না। নয়তো ঘুরেফিরে সেই বটের তলাতেই আসতে হবে। 

মে মাসে রাজযোগ লেখা আছে বৃশ্চিকের হস্তরেখায়। সে লেখা পড়ে নিতে শিখুন। 

রহস্যময় বৃশ্চিক, নিজের রহস্যের ঘরে আরেকটু ভালো করে তালা মারুন। নয়তো ভারসাম্য উল্টে-পাল্টে যাবে নিজের অজান্তেই। বদলের এই মৌসুমে বদলকে গ্রহণ করতে জানা জরুরি।

২২ অক্টোবর বুধের প্রবেশ জীবনের সব ক্ষেত্রে যোগাযোগ শক্তিশালী করে তুলবে, প্রিয় বৃশ্চিক। পরের দিন সোমবার ২৩ অক্টোবর তারিখে সূর্য যখন বৃশ্চিকের আঙিনায় আবির্ভূত হবে, তখন বৃশ্চিক ঋতু শুরু হবে। এই ঋতু ২২ নভেম্বর পর্যন্ত স্থায়ী হবে। 

মনে রাখবেন, এই ঋতু ভূতেদের আন্তর্জাতিক উৎসব হ্যালোইনের সঙ্গে মিলে যায়; বছরের এই সময়ে সবাই চাইবে তারাও যেন বৃশ্চিকের মতো সাহসী হয়ে ওঠে। ১৩ নভেম্বর এই রাশিতে নতুন চাঁদের আগমন নতুন চক্রের শুরু করবে।

২০২৩ সালজুড়ে অন্য সব গ্রহও বিভিন্ন বিরতিতে বৃশ্চিকের পথ দিয়ে হাঁটাচলা করবে। এই যাত্রাপথে উল্লেখযোগ্য সব পরিবর্তন আসবে বৃশ্চিকভাগ্যে। সুফলের আশা করা যাচ্ছে। শেষের মাসগুলোতে মানসিক উত্তেজনার আভাস থাকলেও শেষমেশ সামলে ওঠার সুযোগ আছে। 

টাকা-কড়ির ঝামেলা হবে না তেমন একটা। তবে ব্যক্তিগত সম্পর্কের বন্ধন আলগা হবার আশঙ্কা থাকায় প্রিয়জনদের কাছে কাছে থাকুন। কেন না মানবীয় সম্পর্ক ছাড়া এ জীবনে অর্জন বলে তেমন কিছু নেই। 

বৃশ্চিক রাশিফল ২০২৩-এর ভবিষ্যদ্বাণী অনুযায়ী, রাহু ইতোমধ্যেই মেষ রাশিতে থাকবে, যখন এপ্রিলের দিকে বৃশ্চিকের ঘরে বৃহস্পতি ধরা দেবে। 

এদিকে মে ও জুন মাসে বৃশ্চিক রাশির ষষ্ঠ ঘরে গুরুচণ্ডাল দশা তৈরি হবে। এর ফলে পেশাদারি জীবনে নানাবিধ ওঠা-নামার সম্মুখীন হতে হবে। যা পেশাদার উত্থান-পতন আনতে পারে। অক্টোবরে রাহু তার বিপরীতমুখী গতি শুরু করে দেবে। এর কিছুটা প্রভাব বৃশ্চিকের ওপরও পড়তে পারে। 

ডিসেম্বর হবে ইচ্ছেপূরণের মাস। নিজের অবস্থান শক্ত করে নিন। বাড়তি ব্যাংক ব্যালেন্স যাতে পরিবারকে দূরে না সরিয়ে দেয়, সেদিকে সচেতন থাকুন। 

নিজের বদভ্যাসের জঞ্জাল থেকে মুক্তি পেতে এবারে প্রিয় বৃশ্চিক, একেবারে শুরু থেকে শুরু করুন– কেন না ভাগ্যের ফেরে এ জীবনে অঞ্জন দত্তের সেই গানের মতোই, আদতে 'শেষ বলে কিছু নেই'।

 

গ্রন্থনা: অনিন্দিতা চৌধুরী

 

 

Comments