সঞ্জয় কুমার বড়ুয়া

‘ভাইকে জীবিত পেয়েছি, সেটাই স্বস্তির’

‘ভাইকে জীবিত ফেরত পেয়েছি, সেটাই অনেক স্বস্তির বিষয়’, আজ সোমবার দুপুরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল থেকে কথাগুলো দ্য ডেইলি স্টারকে বলেন ইলা বঞ্জ (৪২)।

১ বছর আগে

‘যে যেখানে বলেছে ছুটে গেছি, কিন্তু শ্যালকের খোঁজ পাইনি’

‘যে যেখানে বলেছে, সেখানেই ছুটে গিয়েছি। কিন্তু, এখনো আমার শ্যালকের কোনো খোঁজ পাইনি। ঘটনার দিন রাতেও তার সঙ্গে শেষ কথা হয়েছে। কিন্তু, দুর্ঘটনার পর থেকে আর তার কোনো খোঁজ পাচ্ছি না।’

১ বছর আগে

হাসপাতাল থেকে হাসপাতাল: এখনো ভাইয়ের খোঁজ পাননি মুন্নী

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে চালক হিসেবে কাজ করতো আক্তার হোসেন (১৭)। কিন্তু, ঘটনার পর থেকে আর তার কোনো খোঁজ পাচ্ছে না পরিবার। গতকাল ভোর থেকে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে ঘুরছেন তার...

১ বছর আগে

৩ মাসের শিশু কোলে নিয়ে স্বামীর অপেক্ষায় রেশমী

৩ মাসের ছেলেকে কোলে নিয়ে ও ৬ বছরের ছেলেকে পাশে বসিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে বসেছিলেন রেশমী। তিনি শহরের দেওয়ানহাটের মনসুরাবাদ থেকে এখানে এসেছেন স্বামী শাহজাহানের (২৮) খোঁজে।

১ বছর আগে

দগ্ধ ওমর ফারুকের দিকে তাকাতে পারছেন না মা নুরুন্নাহার

১৬ বছর বয়সী ওমর ফারুক, পেশায় ট্রাকের হেল্পার। গত শনিবার রাতে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোর অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে এখন তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন।

১ বছর আগে

‘হাত কেটে ফেললেও আমার স্বামী তো অন্তত বেঁচে আছেন’

'আমার স্বামী তো অন্তত বেঁচে আছেন। হাত কেটে ফেললেও, তিনি যে বেঁচে আছেন এই আমার কাছে অনেক,' বলছিলেন সীতাকুণ্ডে শনিবার রাতে অগ্নিকাণ্ডে দগ্ধ নুরুল আফসারের স্ত্রী নাজনীন নাহার।

১ বছর আগে

বাড়িতে অসুস্থ মা, ছেলে কাতরাচ্ছেন চমেকে

প্রথমবারের মতো চট্টগ্রামে কাজ করতে এসে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় গুরুতর আহত হয়েছেন হেল্পার হিসেবে কাজ করা মো. সুজন আহমেদ (১৯)।

১ বছর আগে

পরিবার-পরিজন খুঁজছেন হাত হারানো ও চোখে আঘাতপ্রাপ্ত হযরত আলী

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় গুরুতর আহত হয়েছেন নিরাপত্তারক্ষী হযরত আলী।

১ বছর আগে
জুন ৫, ২০২২
জুন ৫, ২০২২

‘হাসপাতালের কোনো ওয়ার্ড খুঁজতে বাকি নেই, কিন্তু স্বামীকে পাচ্ছি না’

৩ বছরের মেয়েকে কোলে নিয়ে ও ৮ বছরের ছেলেকে এক হাতে ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ভেতর উদভ্রান্তের মতো ছুটোছুটি করছেন এক নারী।

মে ২৮, ২০২২
মে ২৮, ২০২২

‘প্রয়োজনে জীবন দেবো, তবুও জুম ভূমি কেড়ে নিতে দেবো না’

‘প্রয়োজনে জীবন দেবো, তবু আমাদের ৪০০ একর জুম ভূমি কেড়ে নিতে দেবো না। জেলা প্রশাসনের কাছ থেকে লামা রাবার ইন্ডাস্ট্রি যে ভূমি লিজ নিয়েছে, তার কোনো বৈধতা নেই। আমাদের ওপর অন্যায় করা হচ্ছে।’

মে ৮, ২০২২
মে ৮, ২০২২

‘না খেয়ে মরলেও যারা আগুন দিয়েছে তাদের হাতে ত্রাণ নেব না’

যাদের বিরুদ্ধে জুমের বাগান পুড়িয়ে দেওয়ার অভিযোগ, তাদের উপস্থিতিতে ত্রাণ বিতরণ করায় সেই ত্রাণ ফিরিয়ে দিলেন আগুনে ক্ষতিগ্রস্ত বান্দরবানের ম্রো এবং ত্রিপুরা পাড়াবাসী।

মে ৪, ২০২২
মে ৪, ২০২২

পাহাড়ি লতাপাতা খেয়েই দিন পার করছেন তারা

‘কোম্পানির আগুন আমাদের সব শেষ করে দিয়েছে। যে জুম বাগানের ওপর আমাদের অস্তিত্ব নির্ভরশীল ছিল, সেগুলো তারা নিমিষেই পুড়িয়ে ছাই করে দিয়েছে। গত কয়েদিন ধরে পাহাড়ি লতাপাতা খেয়েই জীবনধারণ করছি।’

এপ্রিল ৩০, ২০২২
এপ্রিল ৩০, ২০২২

লামায় পাহাড়ে রাবার কোম্পানির আগুনে জীববৈচিত্র্য ধ্বংস

বান্দরবানে লামা উপজেলায় পাহাড়ি জুমের বাগানে আগুনে জীববৈচিত্র্যের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে প্রায় একশ একর জুমের বাগানের সঙ্গে ওই এলাকায় পাখি, মৌমাছি, বিড়াল গোত্রের প্রাণী লতাবাঘসহ বিভিন্ন...

এপ্রিল ২৯, ২০২২
এপ্রিল ২৯, ২০২২

লামায় জুমের বাগান পুড়িয়ে দেওয়ায় ২৮ নাগরিকের উদ্বেগ

বান্দরবানের লামা উপজেলার পাহাড়িদের জুমের বাগান পুড়িয়ে দেওয়ার ঘটনায় উদ্বেগ জানিয়েছেন দেশের ২৮ নাগরিক।

এপ্রিল ২৭, ২০২২
এপ্রিল ২৭, ২০২২

রাবার কোম্পানির বিরুদ্ধে ম্রোদের জুমের বাগান পুড়িয়ে দেওয়ার অভিযোগ

বান্দরবানের লামা উপজেলায় দুর্গম লাংকম ম্রো পাড়ায় পাহাড়িদের জুমের বাগান পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে একটি রাবার কোম্পানির বিরুদ্ধে। গতকাল মঙ্গলবার এই আগুনে প্রায় একশ একর জুমের ধান, আম, কলা, আনারসসহ...

এপ্রিল ১২, ২০২২
এপ্রিল ১২, ২০২২

‘নিরাপত্তার অভাবে’ ম্রোদের ঐতিহ্যবাহী ‘চানক্রান পয়’ উৎসব হচ্ছে না

‘বৈসাবি’ নিছক একটি শব্দ বা বর্ণগুচ্ছ নয়, এটি পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীদের প্রাণের উৎসব যা আমাদের দেশের ঐতিহ্য।

এপ্রিল ৪, ২০২২
এপ্রিল ৪, ২০২২

পানির জন্য প্রতিদিন ২ কিমি পাহাড়ি পথ পাড়ি দেন ষাটোর্ধ্ব কুইক্ষং ম্রো

৬৫ বছর বয়সে এসেও খাবারের পানির জন্য প্রতিদিন ২ কিলোমিটারের বেশি পাহাড়ি পথ পাড়ি দিতে হয় কুইক্ষং ম্রোকে। পরিবারের ৪ সদস্য নিয়ে বান্দরবানের লামা উপজেলার দুর্গম লাংকম ম্রো পাড়ায় বসবাস করেন তিনি।

মার্চ ২৪, ২০২২
মার্চ ২৪, ২০২২

পাহাড়ে ২ গ্রুপের বন্দুকযুদ্ধের ঘটনায় ডিসি-এসপিদের পরস্পরবিরোধী বক্তব্য

পার্বত্য চট্টগ্রামের দুর্গম পাহাড়ি এলাকায় ২ সশস্ত্র গ্রুপের মধ্যে বন্দুকযুদ্ধের যে খবর বিভিন্ন গণমাধ্যম এসেছে, স্থানীয় প্রশাসন ও পুলিশ এখন পর্যন্ত তার সত্যতা নিশ্চিত করতে পারেনি।