‘ছোঁ মেরে ছিনতাই করতেন তারা’

ঢাকা ও আশপাশের এলাকা থেকে মূল্যবান জিনিসসহ গড়ে প্রায় ৩০০ মোবাইল ফোন ছিনতাই হচ্ছে প্রতিদিন।
গ্রেপ্তারকৃত ‘ছোঁ মারা পার্টি’র ১৬ সদস্য। ছবি: সংগৃহীত

ঢাকা ও আশপাশের এলাকা থেকে মূল্যবান জিনিসসহ গড়ে প্রায় ৩০০ মোবাইল ফোন ছিনতাই হচ্ছে প্রতিদিন।

সংঘবদ্ধ এই ছিনতাই চক্র 'ছোঁ মারা পার্টি'র ১৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ডিএমপির গোয়েন্দা লালবাগ বিভাগের কোতোয়ালি জোনাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে গতকাল শুক্রবার ঢাকার উত্তরখান থানা এলাকা থেকে সংঘবদ্ধ এই ছিনতাই চক্রের সদস্যদের গ্রেপ্তার করে।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার প্রধান মোহাম্মদ হারুন অর রশিদ সংবাদ সম্মেলনে বলেন, 'গ্রেপ্তারকৃতরা ডিবিকে জানিয়েছে যে প্রতিদিন তাদের ১০০ জন শহরের রাস্তায় ঘুরে বেড়ায় এবং মহাজন (গ্যাং লিডার) তাদের প্রত্যেককে অন্তত ৩টি মোবাইল ফোন ছিনতাই করার টার্গেট দিয়েছে। সেই হিসাবে প্রতিদিন এই শহরে অন্তত ৩০০ মোবাইল ফোন ছিনতাই করা হচ্ছে।'

বাস বা গাড়ির জানালার পাশে মোবাইল ব্যবহারের সময় এই চক্রের সদস্যরা মোবাইল কেড়ে নেয়।

তাদের কাছ থেকে খুবই অল্প দামে সেসব মোবাইল কিনে নেয় গ্যাং লিডার।

ডিবি প্রধান জানান, পরবর্তীতে এসব ফোনের যন্ত্রাংশ আলাদা ভাবে বিক্রি করা হয়, অথবা ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেন্টিটি (আইএমইআই) নম্বর পরিবর্তন করে সরাসরি বিক্রি করে।

ছিনতাই চক্রের গ্রেপ্তারকৃতরা হলেন মো. মিজান (৩৮), আমিরুল ইসলাম বাবু, শরিফ হোসন (২৩), হৃদয় (২১), মো. রাজ (২০), মো. সুমন (৩২), সোহেল বাবু (২৬), হৃদয় (২২), মনিরুজ্জামান (৪০), মো. নাজমুল (২৬), মো. মনির (৪০), মো. ইমরান (২০), মো. ফারুক (২৮), আশরাফুল ইসলাম সজিব (৩১), মো. আরিফ (১৪) ও হাসান (২০)।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ১টি মোটরসাইকেল, ৫০টি মোবাইলসেট, ৪টি চাকু, ২ জোড়া স্বর্ণের দুল এবং নগদ ২৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়।

তাদের নামে উত্তরখান থানায় মামলা করা হয়েছে।

Comments