রাজনীতি
দুই দলের সমাবেশ

ঢাকার প্রবেশমুখ আমিনবাজার-আশুলিয়ায় পুলিশের তল্লাশি

রাজধানী ঢাকায় শুক্রবার আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে সামনে রেখে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ও বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের আশুলিয়ায় তল্লাশি চালাচ্ছে পুলিশ।
আমিনবাজারে ঢাকাগামী লেনে পুলিশ ব্যারিকেড দিয়ে গাড়ি থামিয়ে তল্লাশি চালাচ্ছে। ছবি: স্টার

রাজধানী ঢাকায় শুক্রবার আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশকে সামনে রেখে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ও বাইপাইল-আব্দুল্লাহপুর সড়কের আশুলিয়ায় তল্লাশি চালাচ্ছে পুলিশ।

আজ বৃহস্পতিবার রাত ৯টা থেকে রাজধানীর এ দুই প্রবেশমুখে চেকপোস্ট বসিয়ে তল্লাশি কার্যক্রম শুরু করা হয় বলে পুলিশের পক্ষ থেকে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করা হয়েছে।

রাত ৮টার দিকে আমিনবাজার এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, আমিনবাজার হাসপাতালের সামনে ১০-১৫ জন পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। রাত ৯টার দিকে তারা ঢাকাগামী লেনের একপাশে ব্যারিকেড দেন। 

ঢাকার বাইরের বিভিন্ন জেলা থেকে ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে আসা যাত্রীবাহী পরিবহন থামিয়ে তল্লাশি শুরু হয়। পুলিশ সন্দেহভাজন যাত্রীদের পরিচয় জানতে চায় ও ব্যাগ তল্লাশি করে। 

অনেকেই তাদের জাতীয় পরিচয়পত্র দেখান। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেওয়া হয়। 

ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস ও ট্রাফিক উত্তর বিভাগ) আব্দুল্লাহিল কাফী সাংবাদিকদের বলেন, 'নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এখানে সবসময় তল্লাশি চালানো হয়। ঢাকায় দুই দলের কর্মসূচি থাকায় কেউ যেন কোনো ধরনের নৈরাজ্য চালাতে না পারে এ কারণে তল্লাশি জোরদার করা হয়েছে।'

আমিনবাজার ও আশুলিয়া এ দুই জায়গায় তল্লাশি চালানো হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, 'এখন পর্যন্ত চেকপোস্ট থেকে কাউকে আটক করা হয়নি।'

আগামীকাল শুক্রবার দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করবে বিএনপি।

এদিকে, একইদিনে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটের সামনে 'শান্তি সমাবেশ' করবে আওয়ামী লীগের ৩ সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগও।

উভয় পক্ষই আগে বৃহস্পতিবার সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। পুলিশের অনুমতি না পেয়ে পরে তারা কর্মসূচির তারিখ পরিবর্তন করে।

 

Comments