মেসির অন্যরকম সেঞ্চুরি

১০০টি ক্লাবের বিপক্ষে গোল করা মেসি সবচেয়ে বেশি ভুগিয়েছেন রিয়াল মাদ্রিদকে।
বর্ণাঢ্য ক্যারিয়ারে ১০০টি ক্লাবের বিপক্ষে গোল করার নজির গড়লেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা মেসি।। ছবি: এএফপি

ইন্টার মায়ামির জার্সিতে টানা দ্বিতীয় ম্যাচে জাল খুঁজে নিয়ে নতুন এক অভিজ্ঞতা হলো লিওনেল মেসির। বর্ণাঢ্য ক্যারিয়ারে ১০০টি ক্লাবের বিপক্ষে গোল করার নজির গড়লেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা।

বুধবার ঘরের মাঠে লিগস কাপের ম্যাচে ডিআরভি পিএনকে স্টেডিয়ামে আটলান্টা ইউনাইটেডকে ৪-০ গোলে উড়িয়ে দেয় মায়ামি। একপেশে লড়াইয়ের প্রথমার্ধেই দুবার নিশানা ভেদ করেন ৩৬ বছর বয়সী মেসি। এতে অন্যরকম এক সেঞ্চুরির স্বাদ নেন রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ড। ক্রীড়া পরিসংখ্যান নিয়ে কাজ করা প্রতিষ্ঠান অপটা জানিয়েছে, আটলান্টা হলো ১০০তম ক্লাব যাদের বিপক্ষে মেসি গোল করেছেন।

কেবল গোল করেই ক্ষান্ত হননি মেসি। দ্বিতীয়ার্ধে একটি অ্যাসিস্টও করেন তিনি। তার পাস থেকে লক্ষ্যভেদ করেন রবার্ট টেইলর। ম্যাচে এই ফিনিশ ফরোয়ার্ডও পান জোড়া গোলের দেখা।

গত শনিবার লিগস কাপেই যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের (এমএলএস) ক্লাব মায়ামির জার্সিতে অভিষেক হয় মেসির। ক্রুজ আজুলের বিপক্ষে শেষ মুহূর্তে গোল করে মায়ামিকে জিতিয়ে অভিষেক রাঙান তিনি। সেটার রেশ কাটতে না কাটতেই ফের মায়ামির জয়ের নায়ক লা পুল্গা।

ক্রুজের বিপক্ষে বদলি হিসেবে খেলেছিলেন মেসি। আটলান্টার বিপক্ষে ম্যাচ দিয়ে প্রথমবার মায়ামির শুরুর একাদশে জায়গা পান তিনি। নতুন ক্লাবের হয়ে তার নেতৃত্বের পথচলাও শুরু হয় এই ম্যাচে। উপলক্ষগুলো স্মরণীয় করে রাখতে বেশি সময় নেননি মেসি। অষ্টম মিনিটেই দলকে এগিয়ে দেওয়ার পর ২২তম মিনিটে তিনি দ্বিগুণ করেন ব্যবধান।

যুক্তরাষ্ট্রের এমএলএস ও মেক্সিকোর লিগা এমএক্সের মোট ৪৭টি ক্লাব নিয়ে আয়োজিত হচ্ছে লিগস কাপ। মেসির নৈপুণ্যে টানা দুই জয়ে এই আসরের নকআউট পর্বে পা রেখেছে মায়ামি। ৬ পয়েন্ট নিয়ে তারা আছে সাউথ জোনের তিন নম্বর গ্রুপের শীর্ষে।

উল্লেখ্য, ১০০টি ক্লাবের বিপক্ষে গোল করা মেসি সবচেয়ে বেশি ভুগিয়েছেন রিয়াল মাদ্রিদকে। তাদের বিপক্ষে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৭ ম্যাচে ২৬ গোল করেছেন তিনি। সবগুলো গোলই এসেছে মেসি যখন রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার হয়ে খেলতেন সেসময়।

Comments