অটো মোবাইল

বিএমডব্লিউ এক্স সেভেন এখন বাংলাদেশের বাজারে

বিলাসবহুল গাড়ি বিএমডব্লিউ-এর নতুন এক্স-সেভেন এক্সড্রাইভ৪০আই মডেলটি এখন থেকে অফিসিয়ালি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। 
বিএমডব্লিউ এক্স সেভেন এখন বাংলাদেশের বাজারে
বিএমডব্লিউ এক্স-সেভেন এখন অফিসিয়ালি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। ছবি: সংগৃহীত

বিলাসবহুল গাড়ি বিএমডব্লিউ-এর নতুন এক্স-সেভেন এক্সড্রাইভ৪০আই মডেলটি এখন থেকে অফিসিয়ালি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। 

গত ২৪ ডিসেম্বর বিএমডব্লিউয়ের বাংলাদেশি ডিলার এক্সিকিউটিভ মোটরস লিমিটেডের উদ্যোগে গাড়িটি বাজারে ছাড়া হয়। 

প্রতিষ্ঠানটি জানিয়েছে, বিএমডব্লিউ এক্স-সেভেনের ডিজাইনে এসেছে বেশকিছু পরিবর্তন- বিশেষত গাড়িটির দৃষ্টিনন্দন সামনের অংশ ও কার্ভড ডিসপ্লে এবং আইড্রাইভ কন্ট্রোলসহ অপারেটিং সিস্টেমের সমন্বয়ে সবশেষ প্রজন্মের অপারেটিং সিস্টেম ৮ দেশের বাজারে পাওয়া যাবে। 

এ ছাড়া নতুন ডিজাইনের বিএমডব্লিউটিতে সিগনেচার ফ্রন্ট এন্ড হিসেবে নিজস্ব ডিজাইনের টুইন হেডল্যাম্প এবং কিডনি গ্রিল তো থাকছেই।

বিএমডব্লিউ বাংলাদেশের ডিরেক্টর অব অপারেশনস আশিক উন নবী জানান, বিলাসবহুল ও মানসম্মত যন্ত্রপাতি, অ্যাডিশনাল ড্রাইভ অ্যাসিসট্যান্ট, ৪৮ভি মাইল্ড হাইব্রিড টেকনোলজি রয়েছে নতুন এক্স-সেভেন মডেলে।

তিনি আরও জানান, নতুন বিএমডব্লিউ এক্স-সেভেনে ব্যবহৃত সবশেষ প্রজন্মের ৬-সিলিন্ডার ইন-লাইন ইঞ্জিন কামবাস্টশন প্রসেস, গ্যাস এক্সচেঞ্জ, ভালভ কন্ট্রোল এর ইগনিশন সিস্টেম বাড়িয়ে তোলে। 

এ ছাড়া ড্রাইভিং লাইট এবং টার্ন সিগন্যান ইন্ডিকেটরকে আরও উন্নত করতে নতুন বিএমডব্লিউ এক্স সেভেনের ফিচারে রয়েছে বিভক্ত হেডলাইট ইউনিট। দুটি বিএমডব্লিউ কিডনি গ্রিল নতুন বিএমডব্লিউ এক্স সেভেনের ফ্রন্ট এন্ডকে অসাধারণ করে তুলেছে।

নতুন বিএমডব্লিউ এক্স সেভেনের সুশোভিত ক্রোম বার পিছনের লাইট ইউনিটের সঙ্গে সংযোগকারী একটি সূক্ষ্ম কাঁচের আবরণে আবদ্ধ। এতে ফাইভ-জোন অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল ব্যবস্থা, প্যানোরামিক গ্লাস সানরুফ, হারমান কার্ডন সারাউন্ড সাউন্ড সিস্টেমসহ ড্রাইভার ও সামনের যাত্রীদের জন্য আরামদায়ক আসন রয়েছে। 
 

বিএমডব্লিউ এক্স সেভেনের দাম শুরু হয়েছে ৩ কোটি ৩০ লাখ টাকা থেকে।

অনুবাদ করেছেন আসরিফা সুলতানা রিয়া

Comments