লক্ষ্মীপুর-৩ উপনির্বাচন

সাবেক ছাত্রলীগ নেতার ৫৭ সেকেন্ডে ৪৩ ব্যালটে নৌকায় সিল মারার অভিযোগ তদন্তের নির্দেশ

এছাড়া, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের নির্বাচনে কয়েকটি কেন্দ্রে নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারার অভিযোগ পাওয়া গেছে।
ছাত্রলীগ নেতার নৌকায় সিল মারার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছবি: ভিডিও থেকে নেওয়া

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে একটি কেন্দ্রে সাবেক এক ছাত্রলীগ নেতার নৌকায় সিল মারার অভিযোগ তদন্ত করতে জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

গতকাল রোববার লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে একাদশ জাতীয় সংসদের শেষ উপনির্বাচন অনুষ্ঠিত হয়। উভয় আসনের ভোটগ্রহণে অনিয়মের অভিযোগ উঠেছে।

এর মধ্যে, ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল মারার অভিযোগ পাওয়া গেছে।

অন্যদিকে লক্ষ্মীপুর-৩ আসনে ছাত্রলীগের সাবেক এক নেতার ৫৭ সেকেন্ডে ৪৩টি ব্যালটে নৌকায় সিল মারার একটি ভিডিও ছড়িয়ে যায়। দৈনিক প্রথম আলো এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে।

ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার কুমিল্লার রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন একটি চিঠি দিয়েছেন লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তাকে।

চিঠিতে সব ভোটগ্রহণ কর্মকর্তা, আইন প্রয়োগকারী সংস্থা এবং অন্যান্য সংশ্লিষ্টদের বক্তব্য নিয়ে ওই অনিয়মের অভিযোগ তদন্ত করে তিন তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

ছড়িয়ে যাওয়া ভিডিওতে দেখা যায়, ভোটকক্ষে গলায় নৌকা প্রতীকের কার্ড ঝোলানো ছাত্রলীগ নেতা ৫৭ সেকেন্ডে ৪৩টি ব্যালটে নৌকা প্রতীকে সিল মেরেছেন। আরেকজন তাকে সিল মারতে সহায়তা করেছেন।

ভিডিওটি ছড়িয়ে যাওয়ার পর এ উপনির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে।

 

Comments