নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বিএনপি-জামায়াত: তথ্যমন্ত্রী

‘দমন নয়, এই অপশক্তিকে নির্মূল করতে হবে’
নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বিএনপি-জামায়াত: তথ্যমন্ত্রী
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ | ছবি: ভিডিও থেকে নেওয়া

বিএনপি-জামায়াত নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মহান বিজয় দিবস উপলক্ষে আজ শনিবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির পুষ্পস্তবক অর্পণের পর উপস্থিত গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, 'বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে আমরা বহুদূর এগিয়ে গেছি। আজকে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্যে উদ্বৃত্ত দেশে রূপান্তরিত হয়েছে। বাংলাদেশ আজকে উন্নয়নের রোল মডেল হিসেবে পৃথিবীর সামনে উপস্থাপিত হয়।'

তিনি বলেন, 'আমরা আরও বহুদূর এগিয়ে যেতে পারতাম। যদি নেতিবাচক, ধ্বংসাত্মক রাজনীতি না থাকত। আজকে যে ধ্বংসাত্মক রাজনীতি; পাকিস্তানি হানাদার বাহিনী যেমন নিরস্ত্র বাঙালিদের ওপর হামলা চালিয়ে হত্যা করেছিল, আজকে নব্য হানাদার হিসেবে আবির্ভূত হয়েছে বিএনপি এবং জামায়াত।

'তারা আজকে সাধারণ মানুষের ওপর পেট্রল বোমা নিক্ষেপ করছে। সাধারণ মানুষকে তারা জিম্মি করছে এবং গাড়ি-ঘোড়াতে আগুন দিচ্ছে। আজকে নব্য হানাদার হিসেবে রূপান্তরিত হয়েছে বিএনপি-জামায়াত। তাদের এই অপরাজনীতি যদি না থাকত বাংলাদেশ এত দিনে আরও বহুদূর এগিয়ে যেতে পারতো,' যোগ করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, 'সুতরাং বাংলাদেশকে স্বপ্নের ঠিকানায় নিয়ে যেতে হলে এই অপরাজনীতি এবং অপরাজনীতি যারা করে তাদেরকে নির্মূল করতে হবে।'

এদিন দুপুরে ঢাকা সাংবাদিক ইউনিয়ন আয়োজিত বিজয় শোভাযাত্রা কর্মসূচিতে অংশ নিয়ে জাতীয় প্রেসক্লাবে তথ্যমন্ত্রী বলেন, '২৮ অক্টোবরের ঘটনায় প্রত্যেকের বিচার হবে। আপনারা দেখতে পাচ্ছে, প্রতিটি বিচার হচ্ছে, বিচারের রায় হচ্ছে। সাংবাদিকদের যেভাবে পেটানো হয়েছে, একজন সাংবাদিককে মাটিতে ফেলে যেভাবে সাপ পেটানোর মতো করে পেটানো হয়েছে এগুলো অবশ্যই বাংলাদেশে বিচার হচ্ছে। আমরা বদ্ধপরিকর।

'অবশ্যই বিরোধী রাজনীতি থাকবে। সরকারের পতন চাইবে, মন্ত্রীদের সমালোচনা হবে। মন্ত্রীদের পদত্যাগ দাবি হয় কিন্তু সেই কথা বলে মানুষের ওপর পেট্রল বোমা নিক্ষেপ করা, মানুষের গাড়ি-ঘোড়া জ্বালিয়ে দেওয়া; একটি বাস জ্বালিয়ে দেওয়া মানে একটি পরিবারকে জ্বালিয়ে দেওয়া। এগুলো কোনো রাজনৈতিক কর্মকাণ্ড নয়, এগুলো সন্ত্রাসী কর্মকাণ্ড,' যোগ করেন তিনি।

তিনি বলেন, 'পৃথিবীর কোথাও আজকে রাজনৈতিক কারণে এভাবে মানুষ হত্যা হচ্ছে না। এভাবে গাড়ি পুড়িয়ে দেওয়া হচ্ছে না।'

দমন নয়, এই অপশক্তিকে নির্মূল করতে হবে বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

Comments