ইউক্রেনে রকেট হামলায় নিহত নাবিক হাদিসুরের পরিবারকে সহকর্মীদের অর্থ সহায়তা

ইউক্রেনে রকেট হামলায় নিহত বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের পরিবারকে ৪২০০ ডলার আর্থিক সহায়তা দিয়েছে সহকর্মীরা। 
হাদিসুর
হাদিসুর রহমান। ছবি: সংগৃহীত

ইউক্রেনে রকেট হামলায় নিহত বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমানের পরিবারকে ৪২০০ ডলার আর্থিক সহায়তা দিয়েছে সহকর্মীরা। 

গতকাল বৃহস্পতিবার ঢাকার বিএসসি টাওয়ারে বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমোডর মো. জিয়াউল হকের উপস্থিতিতে এ সহায়তা হস্তান্তর করা হয়। 

২০২২ সালের ২ মার্চ ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে পড়া বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) জাহাজ 'বাংলার সমৃদ্ধি'তে রকেট হামলা হয়। হামলায় নিহত হন হাদিসুর। 

ঢাকার বিএসসি টাওয়ারে বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমোডর মো. জিয়াউল হকের উপস্থিতিতে নিহত হাদিসুরের পরিবারের কাছে আর্থিক সহায়তা হস্তান্তর করা হয়। ছবি: সংগৃহীত

এ ঘটনার পরপর বিএসসির পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত 'বাংলার সমৃদ্ধি' জাহাজের হাদিসুর রহমানসহ সব কর্মকর্তা ও নাবিকদের ক্ষতিপূরণ দেওয়া হয়। 

বাংলাদেশের জাহাজ 'বাংলার সমৃদ্ধি' গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনের অলিভিয়া বন্দরে পৌঁছায়। ওই দিনই দেশটিতে রাশিয়ার হামলা শুরু হলে বন্দরের সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। সেই সঙ্গে আটকা পড়েন জাহাজে থাকা ২৯ বাংলাদেশি নাবিক। ইউক্রেনে হামলা শুরুর সপ্তম দিনে বাংলাদেশি জাহাজটিতে এ ঘটনা ঘটে।

এ হামলায় নিহত হাদিসুর রহমানের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নে। চার ভাই-বোনের মধ্যে দ্বিতীয় হাদিসুর চট্টগ্রাম মেরিন একাডেমি থেকে লেখাপড়া শেষ করে ২০১৮ সাল থেকে বাংলার সমৃদ্ধি জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার পদে কর্মরত ছিলেন।

 

Comments