সম্রাটের জামিনের মেয়াদ ৬ জুলাই পর্যন্ত বাড়ল

একইসঙ্গে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাওয়ার শর্তে আবেদন জমা পড়ার পর সম্রাটের পাসপোর্ট ২ মাসের জন্য ফেরত দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন বিচারক।
ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। ছবি: সংগৃহীত

অর্থপাচার মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের জামিনের মেয়াদ আগামী ৬ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন আদালত।

একইসঙ্গে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাওয়ার শর্তে আবেদন জমা পড়ার পর সম্রাটের পাসপোর্ট ২ মাসের জন্য ফেরত দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন বিচারক।

সম্রাটের আইনজীবী আফরোজা শাহানাজ পারভীন হীরার জামিন মেয়াদ বাড়ানো ও পাসপোর্টের জন্য পৃথক ২টি আবেদন করেন।

ওই আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমাম এ আদেশ দেন।

এ মামলায় সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির মুলতবি চেয়ে আরেকটি আবেদন করেন তার আইনজীবী। আজ আদালতে শুনানির সময় উপস্থিত ছিলেন সম্রাট।

গত বছরের ২২ আগস্ট একই আদালত সম্রাটের শারীরিক অবস্থা বিবেচনা করে অন্তর্বর্তীকালীন জামিন দেন। আদেশে বিচারক বলেন, সম্রাটকে জামিন বন্ড জমা দেওয়ার সময় পাসপোর্ট আদালতে জমা দিতে হবে।

জামিন আদেশের পর কারাগার থেকে মুক্তি পান সম্রাট। এরপর থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন ছিলেন।

২০২০ সালের ২৬ নভেম্বর তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত উল্লেখ করে ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ঢাকার সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাটি করা হয়।

২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লায় ভারতীয় সীমান্তে একটি বাড়িতে অভিযান চালিয়ে সম্রাট ও তার ঘনিষ্ঠ সহযোগী ও যুবলীগের সাবেক সহ-সভাপতি এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব।

র‌্যাব ঢাকার বিভিন্ন স্পোর্টিং ক্লাবে তার অবৈধ ক্যাসিনো ব্যবসার সন্ধান পেলে তিনি আলোচনায় আসেন। গ্রেপ্তারের পর সম্রাটকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়।

Comments