নতুন বছরে জয়া আহসানের চমক

‘ভূতপরী নতুন গল্পের সিনেমা। আশা করছি সবার ভালো লাগবে।’
নতুন বছরে জয়া আহসানের চমক
জয়া আহসান। ছবি: সংগৃহীত

নতুন বছরে নতুন চমক নিয়ে আসছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার অভিনীত 'ভূতপরী' কলকাতায় মুক্তি পাচ্ছে আগামী ৯ ফেব্রুয়ারি, যেখানে নতুন এক জয়াকে দেখবেন দর্শকরা। সিনেমাটি পরিচালনা করেছেন সৌকর্য ঘোষাল।

ভূতপরী সিনেমাটির খবর প্রথমে জয়া আহসান জানিয়েছেন তার ফেসবুকে।

দ্য ডেইলি স্টারকে জয়া বলে, 'ভূতপরী নতুন গল্পের সিনেমা। আশা করছি সবার ভালো লাগবে।'

সুরিন্দর ফিল্ম প্রযোজিত ভূতপরী মূলত একটি হরর সিনেমা। দর্শকরা জয়াকে ভূতপরীর চরিত্রে দেখবেন।

জয়া বলেন, ভূতপরী ভূতের আত্মকথন।

নতুন বছরে জয়া আহসানের চমক
জয়া আহসান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

তিনি জানান, ভূতপরী সিনেমার গল্পটা এরকম—একজন নারী ১৯৪৭ সালে মারা যান। তারপর ২০১৯ সালে সেই নারীর অতৃপ্ত আত্মার সঙ্গে পরিচয় হয় এক শিশুর। শিশুর হাত ধরে মেয়েটি তার মৃত্যুর কারণ অনুসন্ধান করতে শুরু করে। বেশ পরে এসে অতৃপ্ত আত্মা আবিষ্কার করে—তার মৃত্যু অস্বাভাবিক ছিল, তাকে খুন করা হয়েছিল।

জয়া ছাড়াও সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ভারতীয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী।

অন্যদিকে জয়া আহসান অভিনীত প্রথম ইরানি সিনেমা 'ফেরেশতে' দেখা যাবে ২০ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আয়োজনের উদ্বোধনী দিনে এটি প্রদর্শিত হবে। 'ফেরেশতে' পরিচালনা করেছেন মুর্তজা অতাশ  জমজম।

এর আগে ইরানি এই সিনেমাটি ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের 'ফিচার ফিল্ম' বিভাগে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হয়েছিল।

গত বছর 'ফেরেশতে'র অফিসিয়াল পোস্টার প্রকাশ পায়।

এই সিনেমাটি নিয়ে জয়া আহসান বলেন, 'ফেরেশতে সিনেমাটি মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি হয়েছে। বিশ্বের সিনেমাপ্রেমী ও সিনেমাবোদ্ধাদের মুগ্ধ করবে এই সিনেমাটি।'

তিনি আরও বলেন, 'ফেরেশতে সিনেমায় কাজ করাটা ছিল চ্যালেঞ্জিং। কেননা, পরিচালকসহ পুরো টিম তাদের ভাষায় কথা বলেছিলেন। কিন্তু সর্বোপরি চলচ্চিত্রেরও তো একটা ভাষা আছে। সেজন্য আমরা দারুণভাবে সংযোগ করতে পেরেছি তাদের টিমের সঙ্গে।'

নতুন বছরে জয়া আহসানের চমক
জয়া আহসান। ছবি: ফেসবুক থেকে নেওয়া

সাহসী ও সংগ্রামী নারীর চরিত্রে ফেরেশতে সিনেমায় অভিনয় করেছেন জয়া আহসান। এ ছাড়া, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলীসহ বেশকজন বাংলাদেশি শিল্পী এতে অভিনয় করেছেন।

বাংলাদেশ ও ইরান—দুই দেশেই 'ফেরেশতে' সিনেমাটি চলতি বছর মুক্তির সম্ভাবনা রয়েছে।

পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জয়া আহসান। ভারতে তিনবার পেয়েছেন ফিল্মফেয়ার পুরস্কার। ভারতে 'ভূতপরী' ছাড়াও তার অভিনীত আরও বেশ কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। ঢালিউড, টালিগঞ্জ জয় করে জয়া এখন বলিউডেরও নায়িকা।

ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম জিফাইভে মুক্তি পাওয়া অনিরুদ্ধ রায় চৌধুরীর 'কড়ক সিং' সিনেমায় অভিনয় করেও বেশ প্রশংসিত বাংলাদেশি এই অভিনেত্রী।

Comments